মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৭:২৭ পূর্বাহ্ন

সৈয়দপুরে পুকুরে বিষ দিয়ে দুই লাখ টাকার মাছ নিধন

সৈয়দপুরে পুকুরে বিষ দিয়ে দুই লাখ টাকার মাছ নিধন

এনপিনিউজ৭১/শাহজাহান আলী মনন/ ০৭ এপ্রিল রংপুর

নীলফামারীর সৈয়দপুর উপজেলার কয়া গোলাহাটে একটি পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ১৮ মন মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। সোমবার (৬ এপ্রিল) সকালে পৌর এলাকার  কয়া গোলাহাট স্কুল এন্ড কলেজ সংলগ্ন ওই পুকুরের মাছ মরে ভেসে উঠতে থাকে। মাছ নিধনের উদ্দেশ্যে রাতের কোনো এক সময় বিষাক্ত পদার্থ প্রয়োগ করা হয়েছে বলে অভিযোগ মাছচাষি তাজুলের। এতে প্রায় দুই লক্ষাধিক টাকার মাছ মারা গেছে বলে জানান তিনি।
মাছচাষি গোলাহাট ২ নং ক্যাম্পের বাসিন্দা তাজুল ইসলাম জানান, আমার বাবা ও আমরা ৭ ভাই মাছ চাষ আর ব্যবসায় জড়িত। গত বছরেই গোলাহাটের এই পুকুরের মালিক বাবুর কাছ থেকে ৩ বছরের চুক্তিতে মাছ চাষ শুরু করি আমরা। তেলাপিয়া, গ্রাস কার্প, বিগহেড, সিলভার, জাপানি, রুই, কাতলা, চিতল মৃগেলসহ বেশ কয়েক প্রজাতির মাছ চাষ করে আসছিলাম এই পুকুরে। প্রায় দুই লাখ টাকার মাছ ছিলো। সকালে পুকুরের কাছে এলে মাছ মরে ভেসে উঠতে দেখি। পরে জাল দিয়ে পুকুর থেকে বেশ কয়েক মণ মরা মাছ উদ্ধার করা হয়। শত্রুতাবশত মাছ নিধনের উদ্দেশ্যে রাতে পুকুরে বিষপ্রয়োগ করা হয়েছে বলে ধারণা তার।
বড় ভাই জুম্মান জানান, এত বড় সর্বনাশ কে করল আল্লাহই জানেন। এমনিতে করোনা আর লকডাউনে আমরা দিশেহারা। তারমধ্যে এত বড় ক্ষতি। আমরা পথে বসে গেলাম। এক সপ্তাহ পর মাছগুলো বিক্রি করলে সব টাকা উঠে আসত। সকাল থেকে দুপুর গড়িয়ে গেলো, আমরা শুধু পুকুর থেকে মরা মাছ উদ্ধার করে চলেছি। তিনি এই ঘটনায় সৈয়দপুর থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে বলেও জানান।
সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল হাসনাত খান জানান, এ সংক্রান্ত অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।
এনপি৭১/নীলফামারী/মেহি     


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah