মঙ্গলবার, ০২ মার্চ ২০২১, ০১:৫৫ পূর্বাহ্ন

সৈয়দপুরে যুবলীগের উদ্যোগে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরণ ও সচেতনতামুলক প্রচারণার উদ্বোধন

সৈয়দপুরে যুবলীগের উদ্যোগে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরণ ও সচেতনতামুলক প্রচারণার উদ্বোধন

শাহজাহান আলী মনন/ সৈয়দপুর রংপুর ২৭ জুন

নীলফামারীর সৈয়দপুরে উপজেলা যুবলীগের উদ্যোগে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার বিতরর সচেতনতামুলক প্রচারণার উদ্বোধন করা হয়েছে। শনিবার শহরের শহীদ বঙ্গবন্ধু চত্বর সংলগ্ন পুলিশ বক্সের সামনে এর উদ্বোধন করেন উপজেলা যুবলীগের আহ্বায়ক ও সাবেক ছাত্রলীগ সভাপতি শিল্পপতি দিলনে ওয়াজ খান। এ কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান আয়োজকরা।
এসময় উপস্থিত ছিলেন যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসাদুল ইসলাম আসাদ, যুবলীগ সদস্য আরিফুল আনোয়ার সুমন, মোনায়েম হোসেন, গোলজার হোসেন, মিলন, আন্নু, লাকী, রাজিবরায় চৌধুরী ও ক্যাম্প উন্নয়ন কমিটির আহ্বায়ক মাজিদ ইকবাল প্রমুখ।
এসময় ওয়াজ খান বলেন, করোনা প্রতিরোধে শুরু থেকেই প্রধানমন্ত্রী ও জননেত্রী শেখ হাসিনার নির্দেশে সব ধরনের কার্যক্রম নিয়মিত বাস্তবায়ন কওে যাচ্ছি। হ্যান্ড সেনিটাইজার, মাস্ক, গ্লোবস বিতরণ।

তিনি আরও বলেন, কর্মহীন হয়ে পড়া স্বল্প আয়ের প্রায় ৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা প্রদান, ক্যাম্পবাসী উর্দুভাষীদের খাদ্য ও আর্থিক সহযোগিতা প্রদান, মধ্যবিত্তদের মাঝে মুরগী বিতরন, ২ মাস ব্যাপী শহরের প্রধান প্রধান সড়কসমুহে জীবানু নাশক পানি ছিটানো, শহরের প্রবেশমুখ কেন্দ্রীয় বাস টার্মিনালে যানবাহন জীবাণুমুক্ত করনে মাসব্যাপী সেনেটাইজার ক্যাম্পিং, সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের প্রবেশ পথে স্বয়ংক্রিয় জীবাণু নাশক ছিটানোর টানেল স্থাপন, পুলিশ স্বাস্থ্যকর্মী ও সংবাদকর্মীদের মাঝে পিপিই বিতরন করা হয়েছে।


এছাড়াও গত ঈদুল ফিতরে গরীব অসহায় মানুষকে ঈদ উপহার হিসেবে শাড়ী, লুঙ্গি, পাঞ্জাবী, শিশুদের জামাসহ লাচ্ছা সেমাই, চিনি, চাল, মাংস ও অন্যান্য সামগ্রী দেয়া হয়েছে।
করোনাকালীন সৈয়দপুর বাসীর পাশে থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদান অব্যাহত থাকবে। ঈদ উপলক্ষে কয়েকদিন বিরতি দিয়ে গত ২২ জুন আবারও রাস্তায় জীবানু নাশক পানি ছিটানোর মধ্য দিয়ে কার্যক্রম শুরু করা হয়েছে।

সে কর্মসূচীর অংশ হিসেবে আজকে সচেতনতামুলক প্রচারণার স্টিকার বিভিন্ন যানবাহন, হোটেল, দোকান ও বিভিন্ন প্রতিষ্টানে লাগানো হয়। এসব স্টিকারে লেখা রয়েছে  ‘নিজে মাস্ক পড়ুন এবং অন্যকে মাস্ক পড়তে উৎসাহিত করুন। ‘সামাজিক দুরত্ব বজায়রাখুন, স্বস্থ্য বিধি মেনে চলুন,। যার মুখে মাস্ক নাই তার কাছে বিক্রি নাই। যার মুখে মাস্ক নাই, সেই যাত্রীর প্রয়োজন নাই। পরে পথ যাত্রীদের মাস্ক পড়িয়ে দেন যুবলীগ আহ্বায়ক দিলনে ওয়াজ খান।

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah