July 9, 2020, 11:13 pm

Just In : আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল করোনা সন্দেহ: রংপুর থেকে একজনকে ঢাকায় স্থানান্তর   
আমাদের দেশের আইনের শাসনের ডেলিভারীকারীরা আপোষকামিতা করে : সুলতানা কামাল
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে শনিবার মহানগর জাতীয় ছাত্র সমাজের প্রস্তুতি সভা দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা গ্রহণ অব্যাহত থাকবে : প্রধানমন্ত্রী অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে শেখ হাসিনা কঠোর অবস্থানে রয়েছেন : ওবায়দুল কাদের পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে : তথ্যমন্ত্রী পরীক্ষা ছাড়াই অটোপ্রমোশনের খবর ভিত্তিহীন ও গুজব : শিক্ষা মন্ত্রণালয় ২৩ জেলা বন্যাকবলিত হতে পারে : এনামুর রহমান সরকারের সহায়তায় রিজেন্টের মালিক অপকর্ম করেছে ৬৬০ ওসিকে কঠোর বার্তা দিলেন আইজিপি হাজী আব্দুর রাজ্জাককে রংপুর মহানগর যুব সংহতির শুভেচ্ছা ও অভিনন্দন
সৈয়দপুরে ৩ দিনে ৩ জনের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু সন্দেহজনক নমুনা প্রদানকারীরা ঘুরাঘুরি করছেন হাট বাজারে

সৈয়দপুরে ৩ দিনে ৩ জনের করোনা উপসর্গ নিয়ে মৃত্যু সন্দেহজনক নমুনা প্রদানকারীরা ঘুরাঘুরি করছেন হাট বাজারে

শাহজাহান আলী মনন/ রংপুর ৩ জুন

নীলফামারীর সৈয়দপুরে করোনা উপসর্র্গ নিয়ে পর পর তিন দিনে ৩ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে একজনের করোনা পজিটিভ রেজাল্ট এসে মৃৃত্যুর পরদিন। এছাড়া অনেকেই জ্বর-স্বর্র্দিসহ নানা সমস্যায় ভুগছেন। এতে করে করোনা নিয়ে সচেতন মহলের মাঝে সৈয়দপুরের ভবিষ্যত নিয়ে আশংকা দেখা দিয়েছে। গত ১ জুন ৫ জনের করোনা পজেটিভ সনাক্ত হওয়ার পরও শহরজুড়ে মানুষের অবাধ চলাচল ও জমায়েত এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করার ক্ষেত্রে অসচেতনতা ভাবিয়ে তুলেছে প্রশাসনসহ দায়িত্বশীল কর্র্তৃপক্ষকে। বিশেষ করে মাক্স ব্যবহারের ক্ষেত্রে চরম উদাসীনতায় আগত দিনগুলো আরও ভয়ংকর রূপে আবিভর্ূূৃত হওয়ার সমুুহ আশংকা রয়েছে।

সৈয়দপুরে এ পর্র্যন্ত ২৩ জনের করোনা সনাক্ত হয়েছে এবং ৩ জন উপসর্র্গ নিয়ে মারা গেছেন। মৃৃত্যু বরণকারী ৩ জনের মধ্যে শহরের নয়াটোলা মহল্লার স্বর্র্র্ণ ব্যবসায়ী সাইদুজ্জামান সাহিদের মৃৃত্যুর পরদিন করোনা পজিটিভ রেজাল্ট এসেছে। অন্যদের রেজাল্ট এখনও আসেনি। এরা হলো শহরের রাসূূলপুরের শাহানাজ নামে এক মহিলা। যিনি গত ২ জুন মঙ্গলবার মারা গেছেন এবং ৩ জুন বুধবার মারা গেছেন কুন্দল পূর্ব পাড়ার আব্দুল করিম ওরফে লালু।

এক্ষেত্রে সবচেয়ে বেশি ভীতির বিষয় হয়ে দাঁড়িয়েছে উপসর্গ নিয়ে ভুুক্তভোগী ব্যক্তিগুলোর নমুনা সংগ্রহ সর্বত্মকভাবে হচ্ছেনা। যে কারণে সনাক্ত করার ক্ষেত্রে অপর্যাপ্ততার কারণে সঠিক তথ্য পাওয়া যাচ্ছেনা। পাশাপাশি যাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে তাদের টেস্ট রেজাল্ট আসতে বিলম্ব নিয়ে জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি করছে।
এদিকে যাদের নমুনা সংগ্রহ করা হচ্ছে তাদের রেজাল্ট আসা পর্যন্ত তদারকির মধ্যে রাখার ক্ষেত্রে কর্র্তৃপক্ষের অবহেলার চিত্র উঠে আসছে। এজন্যই নমুনা প্রদানকারী সরকারী হাসপাতাালের স্বাস্থ্য কর্র্মচারী জাফর আলী পরিবার পরিজন নিয়ে সৈয়দপুর থেকে বগুড়ায় বাস যোগে পালিয়েছেন। আরেকজন উপজেলার দক্ষিণ সোনাখুলির আদম আলী বাড়ি থেকে বের হয়ে অটো নিয়ে শহরে এসে বাজার করেছেন, দন্ত চিকিৎসকের কাছে গিয়ে দাঁত তুলেছেন, ব্যাংক থেকে টাকা তুলেছেন। পরবর্তীতে যাদের রেজাল্ট পজিটিভ এসেছে। এভাবে সন্দেহজনক ব্যক্তিরা চরম অবিবেচকের মত হাট-বাজারসহ সর্বত্র ঘুরাঘুরি করে চলেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তোলপাড় চললেও কঠোর কোন পদক্ষেপ নেই প্রশাসনের পক্ষ থেকে।

এনপি৭১/শাহজাহান আলী মনন/ নীলফামারী

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah