শুক্রবার, ২৫ Jun ২০২১, ১২:৪৯ অপরাহ্ন

সৈয়দপুরে ৩ শতক সরকারী জমি নিজ নামে রেকর্ড করে ৫৫ লাখ টাকায় বিক্রির বায়না

সৈয়দপুরে ৩ শতক সরকারী জমি নিজ নামে রেকর্ড করে ৫৫ লাখ টাকায় বিক্রির বায়না

এনপিনিউজ৭১/শাহজাহান আলী মনন/২৮ মার্চ  রংপুুর

নীলফামারীর সৈয়দপুরে সরকারী সম্পত্তি ভূয়া দলিলে নিজ নাম রেকর্ড করে নিয়ে ৫৫ লাখ টাকায় বিক্রির জন্য বায়না করার চেষ্টা করা হচ্ছে। শহরের নতুন বাবুপাড়া আমিনুল হক রোডস্থ এ জমিতে বর্তমানে বসবাসকারীকে উচ্ছেদ করার চেষ্টা করে বিক্রির সাথে জড়ির একটি চক্র। সরকারী এ জমিটি নিজ নামে বরাদ্দ নেওয়ার জন্য জেলা প্রশাসক বরাবরে আবেদনের প্রেক্ষিতে ২৮ মার্চ শনিবার দুপুরে ভাড়া করা গুন্ডা বাহিনী নিয়ে এসে বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে বৈদ্যুতিক তার কেটে নিয়ে যায় এবং দ্রুততম সময়ের মধ্যে ওই বাড়ি ছেড়ে দেয়ার জন্য বলে, নতুবা প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছে বলে অভিযোগ করেছেন বাড়ির ভাড়াটিয়া ও বরাদ্দের জন্য আবেদনকারী মাহাতাব উদ্দিন।

জানা যায়, শহরের নতুন বাবুপাড়া আমিনুল হক সড়কের দাগ নং ৫৩০৪ এ দুই শতক অর্পিত সম্পত্তি এবং ৫৩২১ এ দেড় শতক পরিত্যক্ত সম্পত্তি রয়েছে। যা সরকারী খাস জমি হিসেবে পরিগণিত। কেননা এ জমির মূল মালিক মৃত ইন্দ্র চাঁদ নাহাট্টার ছেলে পূরণ চাঁদ নাহাট্টা ও জ্ঞান চাঁদ নাহাট্টা। যারা মারা যাওয়ার পর এই সম্পত্তির আর কোন ওয়ারিশ না থাকায় সম্পত্তিটি অর্পিত ও পরিত্যাক্ত হিসেবে খাস জমিতে পরিণত হয়েছে।

এই জমির পাশেই দাগ নং ৫৩০৬ এ দুই শতক জমিতে দিনাজপুর জেলার চিরিরবন্দর উপজেলার দগড়বাড়ি গ্রামের মৃত আকবর আলীর ছেলে আব্দুল জব্বার নিজের বাড়ি করেছেন। এরই সুবাদে তিনি ওই পরিত্যাক্ত ও অর্পিত সম্পত্তি টুকুও দখল করে আছেন এবং তা ভাড়া দিয়েছেন। বিগত ১৪ বছর যাবত ওই বাড়িতে ভাড়াটিয়া হিসেবে অবস্থান করছেন সৈয়দপুর শহরের কয়ানিজপাড়া উচ্চ বিদ্যালয়ের সাবেক সহকারী প্রধান শিক্ষক মাহাতাব উদ্দিন।

সম্প্রতি মাহাতাব উদ্দিন সরকারী এ বাড়িটি নিজের নামে বরাদ্দের জন্য গত ২৪ ফেব্রুয়ারী জেলা প্রশাসক বরাবরে লিখিত আবেদন করেছেন। কিন্তু বাড়ির দখলদার জব্বার আলী ওই সম্পত্তিটি নিজের বলে দাবি করে ভূয়া দলিলে নতুন দাগ বিএস-৩১৭৫২ এ রেকর্ডভুক্ত করেছেন এবং এখন তা সামাদ নামে এক ব্যক্তির কাছে ৫৫ লাখ টাকায় বিক্রির জন্য বায়নাপত্র সম্পাদন করেছেন।

কিন্তু মাহাতাব উদ্দিন এই সরকারী সম্পত্তি বিক্রিতে বাধা দেয়ায় প্রাণ নাশের হুমকি দেয়াসহ বৈদ্যুতিক তার কেটে নিয়ে সংযোগ বিচ্ছিন্ন করার ঘটনা ঘটিয়েছে আব্দুল জব্বারের লোকজন। ফলে উভয় পক্ষের মধ্যে চরম উত্তেজনার সৃষ্টি হয়েছে। যা যে কোন সময় সংঘর্ষ সংঘাতে রূপ নিতে পারে বলে আশংকা করছে এলাকাবাসী।

এ ব্যাপারে আব্দুল জব্বারের মুঠোফোন ০১৭১৫৪০০১৫৫ নম্বরে বার বার কল দেয়া হলেও তিনি রিসিভ না করায় তার মন্তব্য নেয়া সমম্ভ হয়নি।

এনপি৭১/নীলফামারী


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah