মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ০৬:০৯ পূর্বাহ্ন

স্বাস্থ্যবিধি না মানায় রংপুরে অর্ধ লক্ষ টাকা জরিমানা আদায়

স্বাস্থ্যবিধি না মানায় রংপুরে অর্ধ লক্ষ টাকা জরিমানা আদায়

নিজেস্ব প্রতিবেদক/ রংপুর ৮ জুন 
রংপুরে করোনা সংক্রমণ বাড়তে থাকায় সরকারি নির্দেশনা মানাতে কঠোর পদক্ষেপ নিয়েছে জেলা প্রশাসন। এরই অংশ হিসেবে সোমবার  (৮ জুন) দুইটি পৃথক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৫১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, মেট্টোপলিটন পুলিশ, সেনাবাহিনী ও জেলা প্রশাসনের সহোযোগিতায়  জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেহেদী হাসান ও আফরিন জাহান এর নেতৃত্বে বাংলাদেশ সেনাবাহিনী ২ টি টিম  রংপুর মহানগরীর বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ এবং স্বাস্থ্যবিধি প্রতিপালন পর্যবেক্ষণে মোবাইল কোর্ট পরিচালিত হয়। এসময় মাস্ক না থাকা, স্বাস্থ্যবিধি না মেনে ব্যবসা পরিচালনা করা, সামাজিক দূরত্ব নিশ্চিত না করাসহ করোনা সংক্রমণে দায়ী বিভিন্ন কার্যক্রমের জন্য বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানকে মোট ৫১,০০০ টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়।
এ বিষয়ে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মেহেদী হাসান বলেন, রংপুর করোনা সংক্রমনের কেন্দ্রবিন্দুতে রয়েছে। কিন্তু মানুষের মাঝে করোনা ভীতি নেই। রাস্তা-ঘাটে সামাজিক দুরুত্ব বজায় না রেখে মানুষজন ভিড় করছে। মাস্ক ছাড়া রাস্তায় চলাফেরা করছে। নিয়ম-নীতির তোয়াক্কা না করেই ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনা করে যাচ্ছে। জেলা প্রশাসক আসিব আহসানের নির্দেশে রংপুরকে নিয়ন্ত্রণ করার জন্য আজও  আমরা কঠোরভাবে ভ্রাম্যমান আদালত পরিচালনা  করেছি। কেউ স্বাস্থ্য বিধি না মানলে তাদেরকে জরিমানা করা হচ্ছে।
এনপি৭১


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah