বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১১:০৯ পূর্বাহ্ন

হামলার ৫দিনেও গ্রেফতার হয়নি হামলাকারীরা, ক্ষুদ্ধ সাংবাদিক সমাজ

হামলার ৫দিনেও গ্রেফতার হয়নি হামলাকারীরা, ক্ষুদ্ধ সাংবাদিক সমাজ

এনপি নিউজ ৭১ ডেক্সঃ

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) দুই সংবাদকর্মীর ওপর হামলার ঘটনার ৫ দিন অতিবাহিত হলেও এখনো গ্রেফতার করা হয়নি হামলাকারীদের। অথচ আসামীরা প্রকাশ্যে ক্যাম্পাসে মহড়া দিচ্ছেন। ছাত্রলীগের নাম ভাঙ্গিয়ে এভাবে একের পর এক ঘটনা ঘটিয়ে অভিযুক্তরা ছাড় পাওয়ায় বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী ও সংবাদকর্মীরা নিরাপত্তা শঙ্কায় ভুগছেন। অবিলম্বে হামলায় নেতৃত্ব প্রদানকারী সাবেক ছাত্রলীগ নেতাকে মাহমুদ-উল-ইসলাম জয়সহ তার সহযোগি রাসেল রানা ও মাহফুজুর রহমানকে গ্রেফতারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিসহ সাধারণ শিক্ষার্থীরা।
আজ রোববার (৩ ফেব্রুয়ারি) দুপুরে ক্যাম্পাসের শেখ রাসেল মিডিয়া চত্ত্বরে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধন সমাবেশ থেকে এ দাবি জানানো হয়। মানববন্ধনে একাত্মতা প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরাসহ রংপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট, ইলেকট্রনিক্স ও আনলাইন মিডিয়ার সংবাদকর্মীরা অংশ নেয়।
মানববন্ধনে বক্তারা বলেন, ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদ-উল ইসলাম জয় ক্যাম্পাসে একের পর এক ঘটনার জন্ম দিচ্ছে। এতে ঐতিহ্যবাহি ছাত্র সংগঠন ছাত্রলীগের সুনাম ক্ষুন্ন হচ্ছে। অন্যদিকে সাধারণ শিক্ষার্থীরা দিন দিন নিরাপত্তাহীনতা পড়ছে। প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় এবং ঘটনার ৫ দিন অতিবাহিত হওয়ার পর আসামীকে গ্রেফতার না করায় বর্তমানে সংবাদকর্মীরা নিরাপত্তা নিয়ে শঙ্কিত।
সাংবাদিক নেতৃবৃন্দ বলেন, দুই সাংবাদিককে হত্যার উদ্দেশ্যে আক্রমন করে। যা অত্যন্ত ন্যাক্কারজনক। শিক্ষাঙ্গনের মতো পবিত্র জায়গায় এধরনের সন্ত্রাসী কার্যক্রম চলতে পারে না। ক্যাম্পাসে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে জয়সহ তার সহযোগিদের অনতিবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা না হলে এ ধরণের ঘটনা ঘটতেই থাকবে।
বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাহফজুল ইসলাম বকুলের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন রংপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক যুগান্তরের রংপুর ব্যুরো প্রধান মাহবুব রহমান হাবু, রিপোর্টার্স ক্লাবের রংপুরের কোষাধ্যক্ষ ও বার্তা২৪ডটকমের স্টাফ রিপোর্টার ফরহাদুজ্জামান ফারুক, বেরোবিসাসের সহ সভাপতি মোবাশ্বের আহমেদ, সদস্য জাকির হোসেন রুম্মন, জাগো নিউজের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি সজীব হোসাইন, ছাত্রফ্রন্টের সভাপতি যুগেশ ত্রিপুরা, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী শামীম হোসেন, লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থী ফিরোজ আহমেদ প্রমুখ।
এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ডিবিসি নিউজের রংপুর ব্যুরো প্রধান নাজমুল ইসলাম নিশাত, সময় টেলিভিশনের রংপুর প্রতিনিধি হেদায়াতুল ইসলাম বাবু, জাগোনিউজের স্টাফ রিপোর্টার জিতু কবীর, প্রথম আলো’র ফটো সাংবাদিক মইনুল ইসলাম, কালের কন্ঠের আদর রহমান, সময়ের কন্ঠস্বর রংপুর প্রতিনিধি মেজবাহুল হিমেল প্রমুখ।

প্রতিনিয়ত নির্যাতন করে চললেও বিশ্ববিদ্যালয় প্রশাসন তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১২ টার দিকে বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির ব্যানারে ক্যাম্পাসের শেখ রাসেল মিডিয়া চত্বরে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।
উল্লেখ্য, গত ২৯ জানুয়ারী শহীদ মুখতার ইলাহী হলে দৈনিক সংবাদের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আল-আমীন হোসেন ও বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি সৌম্য সরকারের ওপর হামলা চালায় ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহমুদ-উল ইসলাম জয় এবং তার সহযোগি রাসেল রানা ও মাহফুজুর রহমান খোকন। হামলার এ ঘটনায় ছাত্রলীগ নেতা জয়, তার সহযোগিদের নাম উল্লেখ করে রংপুর তাজহাট থানায় একটি মামলা দায়ের করা হলেও এখনো আসামীদের গ্রেফতার করেনি পুলিশ। এদিকে হামলার ওই ঘটনায় গত ৩০ জানুয়ারি একটি তদন্ত কমিটি গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution