শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ১২:৩৭ পূর্বাহ্ন

হারাগাছে অসহনীয় লোড শেডিং,বিপর্যস্ত হচ্ছে জনজীবন

হারাগাছে অসহনীয় লোড শেডিং,বিপর্যস্ত হচ্ছে জনজীবন

নিউজ ডেক্সঃ

বৈশ্বিক উষ্ণয়ণের কারণে বর্তমানে বাংলাদেশের প্রায় সকল প্রান্তের তাপমাত্র স্বাভাবিকের চেয়ে বহুগুন বেড়ে গিয়েছে।প্রচন্ড গরমে বিদ্যুৎবিহীন গ্রামাঞ্চলে দিনের বেলা কোনরকম বাইরে কাটিয়ে দিলেও অসহনীয় হচ্ছে ঘরে রাত যাপন।হারাগাছে লোডশেডিং এর সমস্যা দীর্ঘদিনের।গরমে সেই লোডশেডিং এর পরিমাণ এতই বেড়ে যায় যে,মানুষের সাধারণ জীবন-যাপনে প্রচুর ব্যাঘাত সৃষ্ঠি হয়।বিগত বিভিন্ন সময়ে বিদ্যুৎ সরবরাহ অবিচ্ছিন্ন রাখতে বিভিন্ন মহলে অনেক আবেদন জানিয়েও হারাগাছে লোডশেডিং সমস্যার সমাধান তো হয়নি,বরং আরো অসহনীয় পর্যায়ে চলে গিয়েছে।
বর্তমান সরকার নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সেবা প্রদানের জন্য বিভিন্ন প্রকল্প হাতে নিলেও হারাগাছের অবস্থা আজ থেকে ১০ বছর আগেও যেমন ছিলো,ঠিক তেমন”ই আছে।শুধু পরিবর্তন হয়েছে কয়েকটা গ্রামে নতুন বিদ্যুৎলাইন স্থাপনের ব্যাপারটা।

এ বিষয়ে ছাত্রনেতা মোস্তাকিম রহমান কিরন বলেন
এমন করে কোন এলাকা চলতে পারেনা।প্রচন্ড গরমে যেখানে ফ্যানের নিচে বসে থেকেও গরমে অতিষ্ট সাধারণ মানুষ,সেখানে দীর্ঘসময় বিদ্যুৎ ছাড়া মানুষকে চরম কষ্ট ভোগ করতে হচ্ছে। অতিদ্রুত এই কষ্টের অবসান চাই।

ছাত্রনেতা রুবেল ইসলাম বলেন,হারাগাছে প্রচন্ড গরমে এমনিতেই জন-জীবন অতিষ্ট তার মাঝে যদি বিদ্যুত এর এমন ঘন ঘন লোড শেডিং মেনে নেয়া যায় না প্রধানমন্ত্রী নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ এর ঘোষনা দেয়ার পর ও কেন যে পল্লি বিদ্যুৎ এমন করছে তা বোধগাম নয় আমার কাছে আমি পল্লি বিদ্যুৎ এর এমন কারসাজির চলতে থাকলে হারাগাছের মানুষ এর দাঁত ভাঙ্গা জবাব দিবে।

হারাগাছ পৌরসভার ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মাসুদার রহমান বলেন, যদি হারাগাছের বিদ্যুৎ এমন সার্কাস বন্ধ না করে তাহলে তাহলে হারাগাছ পৌর মেয়র এবং হারাগাছ বাসীকে নিয়ে আন্দোলনে নামার হুশিয়ারি দেন তিনি।তিনি আরো জানান হারাগাছ পৌর মেয়র কয়েকবার বিদ্যুৎ বিভাগের লোকদের সাথে বৈঠোক করেছেন কিন্তু তার পর লোড শেডিং বন্ধ হচ্ছে না।

রংপুর পল্লী বিদ্যুৎ সমিতি ২ এর এ জি এম ফারুক হোসেন বলেন,হারাগাছে প্রয়োজনের তুলনায় লোড শেডিং খুব কম হয় বলে আমি জানি আর প্রচন্ড গরমের কারনে বাসা বাড়িতে সব সময় ফ্যান ও এয়ার কন্ডিশনার চালু রাখার কারনে বিদ্যুৎ এর ঘাটতি পূরনের কারনে এমন হচ্ছে তবে খুব তারাতারি সমস্যার সমাধান হবে বলে জানান তিনি।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution