বুধবার, ১২ মে ২০২১, ০৮:৪৭ অপরাহ্ন

হাসপাতাল থেকে নিখোঁজ ৩ হাজার করোনা রোগী!

হাসপাতাল থেকে নিখোঁজ ৩ হাজার করোনা রোগী!

নিজস্ব প্রতিবেদকঃ
পুরো ভারতে করোনা সংক্রমণ-মৃত্যুর দাপট দেখাচ্ছে। এখান থেকে নিস্তার পেতে জোর আলোচনা চলছে। কিন্তু সমাধান বের হওয়ার আগেই আরও বেশি বিপাকে পড়ে গেল দেশটির কর্ণাটক সরকার।
হিন্দুস্তান টাইমস বলছে, করোনা সংক্রমণ নিয়ে হাসপাতালে ভর্তি হওয়া কয়েক হাজার রোগীর মধ্যে প্রায় হাজার তিনেক রোগীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। ধারণা করা হচ্ছে, তারা হাসপাতাল থেকে পালিয়ে গেছেন। তাদের খুঁজতে এরই মধ্যে অভিযান শুরু করেছ পুলিশ প্রশাসন ও স্বাস্থ্যের কর্তা ব্যক্তিরা।
বৃহস্পতিবার (২৯ এপ্রিল) এ চাঞ্চল্যকর খবরটি দিয়েছেন রাজ্যের মন্ত্রী আর অশোকা। হাসপাতালের বিরুদ্ধে উঠেছে গাফিলতির অভিযোগ। তবে, হাসপাতালটির নাম ওই প্রতিবেদনে জানানো হয় নি।
সংবাদমাধ্যমটির প্রতিবেদনে বলা হয়, কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরু থেকে তিন হাজার করোনা রোগী নিখোঁজ। তাদের মোবাইলও বন্ধ। ফলে কোনোভাবেই তাদের খোঁজ পাওয়া যাচ্ছে না। এই তিন হাজার করোনা রোগী যেখানেই যাবে সেখানে ব্যাপক হারে সংক্রমণ ছড়াবে বলে আশঙ্কা করা হচ্ছে। অবিলম্বে ধরতে না পারলে এই রাজ্যও মহারাষ্ট্র হয়ে উঠবে বলে আশঙ্কা স্বাস্থ্যের কর্মকর্তাদের। তাই হন্যে হয়ে তাদের খোঁজা শুরু করেছে পুলিশ।
উল্লেখ্য, বুধবার কর্ণাটকে একদিনে করোনা আক্রান্ত হন ৩৯ হাজার ৪৭ জন। মৃত্যু হয়েছে ২২৯ জনের। শুধুমাত্র বেঙ্গালুরু শহর এলাকাতেই আক্রান্ত হন ২২ হাজার ৫৯৬ জন। এই পরিস্থিতিতে তিন হাজার করোনা রোগীর নিখোঁজ হয়ে যাওয়াতে চিন্তার ভাঁজ পড়েছে পুলিশ প্রশাসন ও স্বাস্থ্যের কর্তা ব্যক্তিদের কপালে।
এই বিষয়ে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী কে সুধাকর জানান, করোনা রোগীর নিখোঁজ হয়ে যাওয়ার বিষয়টি নতুন কিছু নয়। আগের বছরও এমন ঘটনা ঘটেছিল। কিন্তু ওইসব রোগী তাদের মোবাইল বন্ধ করে রাখায় সমস্যা হচ্ছে। কর্ণাটকে করোনা সংক্রমণ রুখতে গত সপ্তাহেই ১৪ দিনের লকডাউন ঘোষণা করেছে রাজ্য সরকার।
সুত্রঃ সময় সংবাদ

Please Share This Post in Your Social Media

Comments are closed.

© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah