বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১, ১০:৪০ পূর্বাহ্ন

৩০০ আসনে প্রার্থী দিবে নুর-রেজা কিবরিয়ার নতুন দল

৩০০ আসনে প্রার্থী দিবে নুর-রেজা কিবরিয়ার নতুন দল

নিউজ ডেক্সঃ

ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর আর রেজা কিবরিয়ার নেতৃত্বে আসা নতুন দলটি জাতীয় নির্বাচনে তিনশো আসনেই প্রার্থী দিবে। নির্বাচনের আগেই দেশের একনম্বর রাজনৈতিক দল করতে চান তারা।

স্বপ্ন দেখছেন ক্ষমতায় যাওয়ারও। নতুন দল আত্মপ্রকাশের আগে সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ডক্টর রেজা কিবরিয়া।

রেজা কিবরিয়া বিদেশি সংস্থার চাকরি ছেড়ে ২০১৮ সালে নির্বাচনের আগে হঠাৎ যোগ দেন গণফোরামে। বিএনপির সঙ্গে জোটে থাকায় ধানের শীষ প্রতীক নিয়ে হবিগঞ্জে প্রার্থীও হন তিনি। পরে ডক্টর কামালের নেতৃত্বাধীন গণফোরামের সাধারণ সম্পাদকের পদও পান তিনি। এ নিয়ে গণফোরামে নানা বিতর্ক উঠলে যোগ দেয়ার দেড় বছর না যেতেই পদত্যাগ করেন রেজা কিবরিয়া।

এখন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের সঙ্গে গণপরিষদ নামে একটি নতুন দল নিয়ে আসছেন। আত্মপ্রকাশের আগে ডক্টর রেজা কিবরিয়া জানালেন, আগামী নির্বাচনকে সামনে রেখেই তাদের যাত্রা।

নতুন দল গণপরিষদ অন্যতম প্রতিষ্ঠাতা ড. রেজা কিবরিয়া বলেন, ‘বাংলাদেশের জনগণ আমাদেরকে মাঠে নামাচ্ছে। নির্বাচনে তিনশো আসনেই প্রার্থী দেয়ার পরিকল্পনা রয়েছে। আমরা ক্ষমতায় যাব। এই দলকে আমরা অনেক বড় করব। বাংলাদেশে জনপ্রিয়তার দিক থেকে আমরা এক নম্বর দল হবো। কেবিনেট তৈরিতেও আমাদের কোন সমস্যা হবেনা।’

গত নির্বাচনের আগে হঠাৎ গণফোরামে যোগ দিয়ে পরে বুঝেছেন জনগণ থেকে তারা বিচ্ছিন্ন, তাই দল থেকে সরে দাঁড়িয়েছেন। তিনি আরও বলেন, জনগণের কাছে গিয়ে নির্বাচনমুখী কাজ করার কোন আগ্রহ গণফোরামের নাই। যে দলের ভেতরে এই ধরনের আগ্রহ নেই, সেখানে আমার না থাকাই ভালো।

আওয়ামী লীগ আদর্শ থেকে বিচ্যুত হওয়ায় পিতার দলে যেতে চান না সন্তান। এবিষয়ে ড. রেজা কিবরিয়া বলেন, বর্তমান আওয়ামী লীগের সাথে আগের আওয়ামী লীগের অনেক পার্থক্য রয়েছে। এই দলটি আগে জনগণের দল ছিল, কিন্তু এখন সেটা নেই, তারা জনগণের অধিকার তারা খর্ব করেছে।

১৬ বছরেও তার পিতার হত্যার বিচার না হওয়ায় ক্ষুব্ধ রেজা কিবরিয়া।


© ২০২১ সর্বস্বত্ব সংরক্ষিত | এনপিনিউজ৭১.কম
Developed BY Rafi It Solution