মঙ্গলবার, ২৭ Jul ২০২১, ০৬:০৬ অপরাহ্ন

রংপুরে মীরবাগ ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

রংপুরে মীরবাগ ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম দুর্নীতির অভিযোগ

এনপিনিউজ৭১/স্টাফ রিপোর্টার/১৩ মার্চ রংপুর    

রংপুরের কাউনিয়ার মীরবাগ ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে বিধি বহির্ভূতকর্মকান্ডসহ নানাবিধি অনিয়ম ও দুর্নীতির অভিযোগে ডিসির কাছে অভিযোগ করেছেন স্থানীয়রা। অভিযোগে দাবি করা হয়েছে উদ্ভুত পরিস্থিতিতে কলেজের শিক্ষা ও প্রশাসনিক ব্যবস্থা ভেঙ্গে পড়েছে।

রংপুর ডিসিসহ বিভিন্ন দপ্তরে দেয়া লিখিত অভিযোগে বলা হয়েছে, ১৯৯৫ সালে কলেকজটি প্রতিষ্ঠিত হওয়ার পর ১৯৯৮ সালে আকম মোঃ জয়নাল আবেদীন অধ্যক্ষ হন। এরপর বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির কারণে তিনি ২০০৪ সালের ১৫ এপ্রিল চাকরীচ্যুত হন। ৬ বছর বিভিন্নভাবে চেস্টা তদবির করে আবারও তিনি চাকরী ফিরে পেয়ে শুরু করেন দুর্নীতি ও অনিয়মের।

লিখিত অভিযোগে বলা হয়, তিনি পুনরায় স্বপদে এসেই কলেজে ইসলামের ইতিহাস ও ইংরেজি বিভাগে অনার্স খোলার কথা বলে মোটা অংকের টাকা নিয়ে শিক্ষক নিয়োগ করেন। কিন্তু আজ পর্যন্ত ওই দুটি বিষযে কোন অনার্স কোর্স চালু করেন নি। নিয়োগ পাওয়ারা বেতনভাতা না পেয়ে মানবেতন যাপন করছেন।

অভিযোগে আরও বলা হয়, তিনি নিয়োগ বাণিজ্যের টাকা দিয়ে রংপুর মহানগরীর কামালকাছনায় একটি দ্বিতল বাড়ি পাঠিয়েছেন। এরই মধ্যে আবারও নিয়োগ বাণিজ্যের উদ্দেশ্যে গত ২৮ ফেব্রæয়ারী আটটি পদে নিয়োগ দেয়ার জন্য সরকারী বেগম রোকেয়া কলেজকে বেছে নেন। সেখানে তিনি মোটা টাকার বিনিময়ে প্রার্থী বাছাই করে চুপিসারে পরীক্ষা নিয়ে সকল কাগজপত্র সিলগালা করে জনৈক আবুল কাশেমের হাতে দেন। পরে আবুল কাশেমের কাছে থাকা কাগজপত্রে কন্টাক্টকৃতদের বেশি নম্বর দিয়ে তাদের নিয়োগ দেন। একারণে ওই কলেজের একাডেমিক ও প্রশাসনিক কর্মকান্ড ভেঙ্গে পড়েছে বলে অভিযোগে বলা হয়েছে।

এলাকাবাসির পক্ষে অভিযোগকারী সাইদুল বাশার জানান, বিষয়টি জানিয়ে আমরা এলাকাবাসি ডিসি, দুর্নীতি দমন কমিশনসহ সংশ্লিষ্ট সব সেক্টরে জমা দিয়েছি। আমরা চাই অবিলম্বে এ বিষয়ে তদন্ত করা হবে এবং কলেজের সুনাম ফিরিয়ে আনতে সকল ধরনের উদ্যোগ নেয়া হবে। নইলে আমরা বৃহত্তর আন্দোলন গড়ে তুলবো।

অন্যদিকে অধ্যক্ষ আকম মোঃ জয়নাল আবেদীন জানান, নিয়োগের ব্যপারে আমি কিছুই জানি না। সব সভাপতি জানেন। আমার বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির যে অভিযোগ আনা হচ্ছে তা টিক নয়।

এনপি৭১/এএস


© All rights reserved © 2020-21 npnews71.com
Developed BY Akm Sumon Miah