সোমবার, ১৫ Jul ২০২৪, ০৮:২৪ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
এবারও রংপুরে সর্বোচ্চ করদাতা হলো দুইভাই তৌহিদ-তানবীর জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মোস্তফার সাথে মহানগর জাতীয় হকার্স শ্রমিক পার্টির সৌজন্য স্বাক্ষাত জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মোস্তফার সাথে সদর উপজেলা জাতীয় পার্টির সৌজন্য স্বাক্ষাত জাতীয় সংসদ নির্বাচনে মিঠাপুকুর (রংপুর-৫) আসনে জাপার প্রার্থী হিসেবে মনোনয়ন সংগ্রহ করেছেন আনিছুর রহমান আনিস রংপুর রিপোর্টার্স ক্লাবের সভাপতি রাজু সাধারণ সম্পাদক মাজহার নির্বাচিত অসত্য সংবাদ অপসারণের দাবি জাতীয় পার্টির শারর্দীয় দূর্গা পূজা উপলক্ষে রংপুর সিটি কর্পোরেশনে আলোচনা সভা অনুষ্ঠিত রংপুরে অস্ত্র ও মাদকসহ মেরিল সুমন, ব্ল্যাক রুবেলসহ পাঁচ শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার। প্রধানমন্ত্রী তনয়া সায়মা ওয়াজেদের ভিজিটিং কার্ড চেয়ে নিয়েছেন মার্কিট প্রেসিডেন্ট জো বাইডেন: পররাষ্ট্র মন্ত্রী। লালমনিরহাটে এক সাথে তিন সন্তানের জন্ম দিয়েছেন এক গৃহবধূ।
দ্রুতই রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল পাস হবে :মেয়র মোস্তফা

দ্রুতই রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল পাস হবে :মেয়র মোস্তফা

নিউজ ডেক্সঃ
জাতীয় সংসদের আসন্ন অধিবেশনে রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল পাস হওয়ার সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা।

তিনি বলেন, পরিকল্পিত নগরায়নে উন্নয়ন কর্তৃপক্ষ থাকা জরুরি। আমরা এতদিন এই দিক থেকে পিছিয়ে ছিলাম। মাননীয় প্রধানমন্ত্রীর আন্তরিকতায় এবার সেই অপেক্ষার অবসান ঘটতে যাচ্ছে। আগামী সপ্তাহে জাতীয় সংসদ অধিবেশনে রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ বিল পাস হবে আশা করছি। এটা হলে আমরা রংপুরকে পরিকল্পিত নগরায়নের ক্ষেত্রে এগিয়ে নিতে পারব।

বুধবার (১ জুন) দুপুরে রংপুর নগরীর শীতল কমিউনিটি সেন্টারে শুরু হওয়া চার দিনব্যাপি আবাসন মেলার উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

মেয়র মোস্তাফিজার রহমান বলেন, রংপুর দিন দিন উন্নত হচ্ছে। আমাদেরকে ইমরাত নির্মাণ বিধিমালা মানতে হবে। বিধিমালা ভঙ্গ করে নির্মিত ভবন মালিকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এখন আমাদের জনবল সংকট রয়েছে। আমরা চাইলেও সবখানে ভবন নির্মাণে তদারিক করতে পারব না। তবে আমরা চাই বিধিমালার আলোকে ক্রুটিমুক্ত ভবন নির্মাণ হোক। যদি তা না হয়, তাহলে আমাদের আকাঙ্ক্ষার জায়গা অপূর্ণ থেকে যাবে। তবে যেকোনো সময় ক্রুটিপূর্ণ ও বিধিমালা ভঙ্গ করে গড়ে তোলা ভবনগুলো ক্রাশ করা হবে।
তিনি আরও বলেন, আমাদের শহরে ২৫টির বেশি আবাসন ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তাদের প্রতিও আমার আহ্বান ইমরাত নির্মাণ বিধিমালা মেনে ভবন নির্মাণ করুন। তাহলে পরিকল্পিত নগরায়নের ক্ষেত্রে আমরা এগিয়ে যাব। আর যদি বিধিমালা না মেনে ভবন নির্মাণ করেন, তাহলে ভবন ক্রটিপূর্ণ হবে। ভবিষ্যতে রংপুর উন্নয়ন কর্তৃপক্ষ গঠন হলে আপনাদেরকে ঝামেলায় পড়তে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রংপুর রিয়েল এস্টেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হাসানুজ্জামান সরকার, লেক পার্ক সিটি লিমিটেডের প্রোজেক্ট ইঞ্জিনিয়ার সৈয়দ ফেরদৌস রহমান, সিসিডি হাউজিংয়ের ইলেকট্রিক ইঞ্জিনিয়ার শেখ রেজওয়ান, আদ্ব-দীন প্রোপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক হোসাইন আলী, ইতুশা বিল্ডার্সের চেয়ারম্যান আব্দুস সাত্তার শাহ, মমতা প্রোপার্টির অবসরপ্রাপ্ত কর্নেল নেয়ামুল ইসলাম ফাতেমী, রাজা হল্লো ব্লকের নির্বাহী পরিচালক মেহেদী হাসান, সত্তাম হাউজিংয়ের সভাপতি মোয়াজ্জেম হোসেন লাভলু, মোহনা হাউজিংয়ের সভাপতি আব্দুর রশিদ সরকার প্রমুখ।

চার দিনের এ মেলায় রংপুরসহ দেশের বিভিন্ন স্বনামধন্য আবাসন প্রতিষ্ঠান, আবাসন পণ্য ও ফিন্যান্স প্রতিষ্ঠান অংশ নিয়েছে। রংপুরের বর্তমান ও ভবিষ্যৎ আবাসন নিয়ে মেলায় রয়েছে আকর্ষণীয় আয়োজন। অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে দেওয়া হচ্ছে ১০-১৫ ভাগ বিশেষ মূল্য ছাড়। এ ছাড়া প্লট, ফ্ল্যাট, কমার্শিয়াল স্পেস, রিসোর্ট কেনার সুযোগ ও আবাসন সংক্রান্ত বিভিন্ন তথ্য সুবিধা মিলছে মেলার প্রতিটি স্টল থেকে।

ডিজিটাল সার্ভে, সয়েল টেস্ট, আর্কিট্রাকচারাল ডিজাইন, স্ট্রাকচারাল ডিজাইন, ইনটেরিওর ডিজাইন, ইলেকট্রিক্যাল ডিজাইন, প্লাম্বিং ডিজাইন, জমির আইন ও নির্মাণ সংক্রান্ত সব তথ্য প্রদানে সহযোগিতা করছে মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো। আরও থাকছে ফায়ার সেফটি, সিকিউরিটি সাপোর্ট ও হোম লোন নিয়ে আবাসন করার সুবর্ণ সুযোগ। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত এ মেলার স্টল খোলা থাকবে।

আয়োজক প্রতিষ্ঠানের সিইও মহাব্বত খান বলেন, প্রোপার্টি প্লাস ইভেন্টস তার দীর্ঘ ১০ বছরের পথচলায় আবাসন খাতের বিভিন্ন দিক সবার কাছে তুলে ধরতে এবং ক্রেতা-বিক্রেতাদের মধ্যে সম্পর্ক গড়ে তুলতে দেশের সব বিভাগীয় নগরে, ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ অঞ্চলে এবং দেশের বাইরে ৫০টি মেলা সম্পন্ন করেছে।

দেশের অব্যাহত উন্নয়নের সঙ্গে মানুষের জীবনমান উন্নত হচ্ছে। এই উন্নয়নকে ত্বরান্বিত করাই আমাদের এই মেলার উদ্দেশ্য। আবাসন মেলার মাধ্যমে ক্রেতা ও বিক্রেতার মধ্যে একটা সেতুবন্ধন গড়ে উঠবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© All rights reserved © 2023
Developed BY Rafi IT